নারায়ণগঞ্জে ৬ টি প্রতিষ্ঠানকে নগদ সাড়ে ৭ লক্ষ টাকা জরিমানা 

অর্থনীতি

নারায়ণগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‍্যাব-১১’র যৌথ অভিযানে ৬ টি প্রতিষ্ঠানকে নগদ সাড়ে ৭ লক্ষ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৬ মে) সকাল ১০ ঘটিকার সময় নারায়ণগঞ্জ জেলার সদর ও ফতুল্লা থানাধীন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ প্রক্রিয়ায়, শিশু খাদ্য পণ্য, ভোজ্য তেল ও প্লাস্টিক সামগ্রী উৎপাদন এবং অনুমোদনহীন লোগো ব্যবহারের দায়ে অর্থদণ্ড করা হয়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, অবৈধ পণ্য বাজারজাতকরণের অভিযোগে পৃথক পৃথক ৬টি প্রতিষ্ঠান’কে নগদ সাড়ে ৭ লক্ষ টাকা জরিমানা এবং বিপুল পরিমান অনুমোদনহীন শিশু খাদ্য পণ্য, ভোজ্য তেল, প্লাস্টিক বোতল এবং লেবেল ধ্বংস করা হয়।

সূত্রমতে, দীর্ঘদিন যাবৎ অভিনব কায়দায় অবৈধ প্রক্রিয়ায় শিশু খাদ্য পণ্য, ভোজ্য তেল ও প্লাস্টিক সামগ্রী উৎপাদন এবং অনুমোদনহীন লোগো ব্যবহার করে বাজারজাত করে আসছে। ভেজাল শিশু খাদ্য, ভোজ্য তেল, প্লাস্টিক বোতল প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে র‌্যাব-১১’র এ অভিযান অনেক গুরুত্বপূর্ণ বলে ধারণা করেছেন এলাকাবাসী।

এবিষয়ে র‍্যাব-১১’র এএসপি মোঃ রিজওয়ান সাঈদ জিকু দৈনিক সকালের কাগজকে জানান, অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আইনের বিভিন্ন ধারায় মামলা রুজু হয়েছে। এবং ভবিষ্যতেও এধরনের অপরাধীদের বিরুদ্ধে র‍্যাবের এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *